রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০

Cpa marketing করে হাজার হাজার টাকা আয় করুন | Cpa Marketing Course (A to Z) PArt 1

 Cpa Marketing Course- 

আসসালামু ওয়ালাইকুম বন্ধুরা । কেমন আছেন সবাই ? আশা করি ভালোই  আছেন । আমি আপনাদের মাঝে একটি কোর্স নিয়ে হাজির হয়েছি  । হ্যা একটা কোর্স । আর সেটা হলো সিপিএ মার্কেটিং নিয়ে । CPA marketing  সম্পর্কে হয়ত অনেকে শুনেছেন বা কাজ করছেন ।  আর যারা জানেন না তারাও আজ জানতে পারবেন  । তো আমার এ কোর্স টি ফলো করলে আপনাদের কিছুটা হলেও লাভ হবে । তো কথা না বাড়িয়ে শুরু করি  ।
cpa marketing bangla tutorial,cpa marketing,cpa marketing bangla,cpa marketing bangla tutorial 2019,cpa marketing tutorial,cpa marketing bangla tutorial part-1,cpa marketing training,cpa marketing for beginners,cpa marketing tutorial bangla,cpa,cpa marketing guide,affiliate marketing,cpa marketing networks,bangla tutorial cpa marketing,cpa affiliate marketing,how to start cpa marketing,affiliate marketing bangla;


CPA MARKETING কি ঃ 

CPA এর পূর্নরুপ হলো COST PER ACTION । সিপিএ মার্কেটিং হলো এফিলিয়েট মার্কেটিং এর একটা অংশ ।অনলাইনে টাকা ইনকাম করার যতগুলো মাধ্যম রয়েছে তারমধ্যে সহজ এবং সাবলিল মাধ্যম হলো সিপিএ মার্কেটিং ।  ধরুন আপনি একটা কোচিং সেন্টার খুললেন আর কোচিং সেন্টার খুললেই কিন্তু হবে না । এর জন্য দরকার হবে প্রচার প্রচারনার  । বিজ্ঞাপন ছাড়া কয়জনই বা আপনার প্রতিষ্ঠানটির ঠিকানা খুজে পাবে বা জানতে পারবে । তো এর জন্য দরকার হবে বিজ্ঞাপনের । তো আপনার  কোচিং এর প্রচার প্রচারনার জন্য আপনি ১০ জন লোক নিয়োগ করলেন যারা আপনার কোচিং এর জন্য লিফলেট বিতরণ করবে এবং ছাত্র এনে দিবে । তাদের এ কাজের জন্য আপনি নির্দিষ্ট পরিমাণ টাকা দিবেন । তাদের দ্বারা আপনার প্রতিষ্ঠানের প্রমোশন বা এডভারটাইজিং ই হলো CPA মার্কেটিং  । অর্থাৎ আপনাকে ছাত্র ভর্তি করিয়ে দিতে হবে না শুধু মাত্র ছাত্র এনে দিবেন । সহজ ভাষায় বলতে গেলে আপনি কোন কোম্পানির প্রোডাক্ট বিক্রি করে দিয়ে নয় বরং শুধুমাত্র কাস্টমার এনে দিবেন । আর এর বিনিময়ে আপনি টাকা ইনকাম করতে পারবেন ।

CPA MARKETING এর কাজ সমূহ ঃ

সিপিএ মার্কেটিং এ অনেক ধরনের  কাজ রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য কাজ হলো
পিন সাবমিট  
ইমেইল সাবমিট  
রেজিষ্ট্রেশন ফর্ম পূরণ
এপ বা গেইম ডাউনলোড 
প্রোডাক্ট প্রমোট 
ইত্যাদি 

CPA MARKETING এ জড়িত বিষয় :  

Cpa marketing এ চারটি বিষয় জড়িত 
১। মার্চেন্ট ।
২। সিপিএ মার্কেটার 
৩।সিপিএ নেটওয়ার্ক
৪। ক্রেতা বা ব্যবহারকারি 

১। মার্চেন্ট ঃ

মার্চেন্ট হলো মালিক যারা কাজ দিবেন । উপরে আমি একটা উদাহরন দিয়েছি যে কোচিং সেন্টার যে খুলেছে সে  হলো মার্চেন্ট । মার্চেন্টের কাছ থেকে আমরা কাজ পাব । 

২। সিপিএ মার্কেটার ঃ 

সিপিএ মার্কেটার হলেন  আমরা যারা কাজ করব বা করছি তারা । যেমন কোচিং সেন্টারে যে দশ জন কে দিয়ে  লিফলেট বিতিরণ করা  হয়েছিল তারা  । 

৩। সিপিএ নেটওয়ার্ক ঃ 

সিপিএ নেটওয়ার্ক হলো এক ধরনের মাধ্যম বা সোর্স যেখান থেকে আমরা কাজ খুজে পাব । অনেক ওয়েবসাইট রয়েছে সিপিএ মার্কেটিং এর তার মধ্যে জনপ্রিয় কয়েকটি NETWORK হলো
CPAGRIP
MAXBOUNTY
PEERFLY
GLOBALWIDE MEDIA
ইত্যাদি ।

৪। ক্রেতা বা ব্যবহারকারী ঃ 

যারা প্রডাক্ট গুলো দেখবে বা কিনবে অর্থাৎ আমাদের লিংক এ ক্লিক করবে বা ইমেইল সাবমিট করবে ইত্যাদি । উদারহরণ স্বরুপ কোচিং এর ছাত্র  । তাদের উপরই মূলত সিপিএ মার্কেটিং নির্ভর করে । 

কত টাকা পাব ঃ

এটা নির্ভর করে আপনার কাজ এবং দক্ষতার উপর । আপনি নিজের ক্রিয়েটিভিটিকে কাজে লাগিয়ে ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন । ধরেন আপনি আমার দেওয়া কোর্সটি কমপ্লিট করলেন এবং কাজে লেগে পরলেন প্রথম দিকে আপনি আহামরি কিছু পাবেন না । তবে এটা আশ্বাস দিতে পারি ১০০০০-১৫০০০ টাকা ইনকাম করতে পারবেন যদি প্রতিদিন ৫-৬ ঘন্টা সময় দেন। 
আপনি যদি দিনে ১০ টা লিড শেষ করতে পারেন । ধরেন প্রতিটি লিডের মূল্য ১$ . তাহলে ১০*১=১০$ 
তারমানে মাস শেষে আপনি ৩০০$ ইনকাম করতে পারবেন । আর কাজ ভালো করে রপ্ত করতে পারলে ধীরে ধীরে আরও  বেশি ইনকাম করতে পারবেন । তো এটা সম্পূর্ন নির্ভর করে আপনার মেধার উপর । 

তো আজ এ পর্যন্তই ।বুঝতে সমস্যা হলে কমেন্ট করুন অথবা ফেসবুকে মেসেজ করুন 

 দেখা হবে আগামি পর্বে । সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ ।